Friday, September 6 2019, 5:49 pm
latest News
Home / Lead News / ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল ব্যবহার নিষিদ্ধ

ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল ব্যবহার নিষিদ্ধ

আজকাল মোবাইল ফোন ছাড়া যেখানে এক সেকেন্ডও চলতে পারে না কিশোর-তরুণসহ সব শ্রেণী-পেশা-বয়সের মানুষেরা, সেখানে প্রতিবেশী ভারতে গুজরাটের এক গ্রামে ১৮ বছর না হলে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ।
রাজ্যের মেহসানা অঞ্চলের গ্রাম প্রধানের কড়া নির্দেশ, বয়স ১৮ বছর না হলে মোবাইল ব্যবহার করা যাবে না। গ্রামপ্রধানের এই নির্দেশ অক্ষরে–অক্ষরে পালন করেন বাসিন্দারা।
গ্রামপ্রধান অঞ্জনাবেন প্যাটেল মনে করেন, উঠতি বয়সীদের নানা শারীরিক সমস্যার মূলে রয়েছে এই মোবাইল ফোন। তাঁর যুক্তি, মোবাইল ফোন অতিরিক্ত ব্যবহারের ফলে যুবা মনে বিরক্তি, হতাশা তৈরি হয় যা তাঁদের বাস্তব জীবন থেকে আলাদা করে দেয়। তাই এই সমস্যার সমাধানে মেহসানার লিচ গ্রামে ১৮ বছরের নিচে মোবাইল ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

গুজরাটের মেহসানা অঞ্চলের লিচ গ্রামের বাসিন্দারা

গ্রাম পঞ্চায়েতের বৈঠকে বাসিন্দাদের সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন গ্রামপ্রধান। তাঁর এই সিদ্ধান্তের বিরোধিতা কেউ করেননি। তো এই নিয়ম কার্যকর হওয়ার পর প্রথমদিকে সমস্যায় পড়েছিল স্থানীয় উঠতি বয়সী ও তরুণ–তরুণীরা, কিন্তু এখন তা অভ্যাস হয়ে গেছে। এমনকি এই গ্রামের অনেক প্রাপ্তবয়স্ক ব্যক্তিও মোবাইল ফোন ব্যবহার করেন না। সূত্র: আজকাল

Micro Web Technology

Check Also

এইচএসসি’র ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য ২০, ২১ বা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − twelve =