Saturday, September 7 2019, 8:46 am
latest News
Home / সম্মান ও স্বীকৃতি / পরমাণু শিল্পে অবদানে রাশিয়ায় পাওয়া পুরস্কার প্রধানমন্ত্রীকে হস্তান্তর

পরমাণু শিল্পে অবদানে রাশিয়ায় পাওয়া পুরস্কার প্রধানমন্ত্রীকে হস্তান্তর

রাশিয়ার রোসাটম কোম্পানির কাছ থেকে পাওয়া পুরস্কার সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হস্তান্তর করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান--বাসস

রাশিয়ার রোসাটম কোম্পানির কাছ থেকে পাওয়া পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হস্তান্তর করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের আগে সোমবার প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার হস্তান্তর করেন তিনি।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের জন্য গত এপ্রিলে রাশিয়ায় অনুষ্ঠিত ‘ইন্টারন্যাশনাল ফোরাম অ্যাটোমেক্সপো-২০১৯’ সম্মেলনে এ পুরস্কার দেওয়া হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই সম্মেলনে দুটি ক্যাটাগরিতে পুরস্কার পায় বাংলাদেশ। বাংলাদেশ পরমাণু কমিশনকে ‘ডেভেলপমেন্ট অব হিউম্যান ক্যাপিটাল’ ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়। আর মন্ত্রী ইয়াফেস ওসমানকে পরমাণু শিল্পের উন্নয়নে অবদানের জন্য বিশেষভাবে পুরস্কৃত করে রাশিয়ার স্টেট অ্যাটোমিক এনার্জি করপোরেশন। সম্মেলনে ৭৬টি দেশ এবং আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা অংশ নেয়। প্রতিবছরই এ সম্মেলনে সেরা পাঁচটি পরমাণু শক্তি প্রকল্পকে এ পুরস্কার দেওয়া হয়।

Micro Web Technology

Check Also

জাতীয় পরিবেশ পদকে স্বর্ণের মান বাড়ল

জাতীয় পরিবেশ পদকে স্বর্ণের মান বাড়ল। আগে পদকপ্রাপ্তদের ২১ ক্যারেট মানের ২ তোলা ওজনের স্বর্ণের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =