Friday, September 6 2019, 5:51 pm
latest News
Home / Lead News / নাসায় যাচ্ছে বাংলাদেশ প্রতিনিধিদল

নাসায় যাচ্ছে বাংলাদেশ প্রতিনিধিদল

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৮’র বিজয়ী হওয়ার পরিপ্রেক্ষিতে ছয়টি ক্যাটাগরির ছয়টি দল এবং দলের সদস্যরা যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোতে অবস্থিত নাসার কেনেডি স্পেস সেন্টার ভ্রমণ এবং ফ্যালকন-নাইন স্পেস শাটলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে, খবর বিজ্ঞপ্তি’র।
এর পরিপ্রেক্ষিতে সম্প্রতি নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৮’র আয়োজক কমিটির পক্ষ থেকে বিজয়ী দল এবং বাংলাদেশে নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৮’র আয়োজক দলকে কেনেডি স্পেস সেন্টার ভ্রমণের আমন্ত্রণ জানানো হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের নেতৃত্বে নাসার উদ্দ্যেশে রওনা দেওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।
চ্যাম্পিয়ন টিম অলিক – এর বক্তব্য: “লুনার ভি আর প্রোজেক্ট টি মূলত একটি ভারচুয়াল রিয়েলিটি অ্যাপ্লিকেশন যার মাধ্যমে ব্যবহারকারী চাঁদে ভ্রমনের একটি অভিজ্ঞতা পাবেন। আমরা নাসা প্রদত্ত বিভিন্ন রিসোর্স থেকে থ্রিডি মডেল ও তথ্য সংগ্রহ করে, নাসা আপোলো ১১ মিশন এর ল্যান্ডিং এরিয়া ভ্রমন , চাঁদ থেকে সূর্যগ্রহন দেখা এবং চাঁদ কে একটি স্যাটেলাইট এর মাধ্যমে আবর্তন করা এই তিনটি ভিন্ন পরিবেশ কে ভার্চুয়াল ভাবে তৈরী করেছি। অ্যাপ্লিকেশন টির ব্যবহারকারী, ‘লুনা’ নামের একজন ভয়েস অ্যাসিস্টেন্ট এর সহায়তায় আমাদের তৈরী ভারচুয়াল ওয়ার্ল্ডে চলাফেরা এবং প্রতিক্রিয়া করতে পারবেন। স্বল্প খরচে সকল পরিসরে মহাজাগতিক এক্সপ্লোরেশন এর একটি প্ল্যাটফর্ম তৈরী করাই আমাদের লক্ষ্য।”

Micro Web Technology

Check Also

এইচএসসি’র ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে

চলতি বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য ২০, ২১ বা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + eleven =