Thursday, September 5 2019, 5:54 pm
latest News
Home / ক্যাম্পাস ও ক্যারিয়ার / চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্বে ড. শিরীণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্বে ড. শিরীণ

ড. শিরীণ আখতার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) পরবর্তী উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত রুটিন দায়িত্ব পালন করবেন বর্তমান উপ-উপাচার্য ড. শিরীণ আখতার।
বৃহস্পতিবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের ওই আদেশে বলা হয়, ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজের ধারাবাহিকতার স্বার্থে উপাচার্য পদে নিয়োগ না হওয়া পর্যন্ত উপ-উপাচার্য শিরীণ আখতার এই পদের রুটিন দায়িত্ব পালন করবেন।’
এদিকে এই নির্দেশনা আসার পর গতকাল বিকেলেই ড. শিরীণ আখতার উপাচার্য পদে দায়িত্ব নেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ।
ড. শিরীণ আখতার ১৯৭৮ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ থেকে স্নাতক এবং ১৯৮১ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তী সময়ে তিনি ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি নেন। ১৯৯৬ সালে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ২০১৬ সালের ২৮ মার্চ উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান।
উপ-উপাচার্যের পাশাপাশি তিনি বাংলাদেশ নির্বাচন কমিশনের সার্চ কমিটিতে সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। সমকাল

Micro Web Technology

Check Also

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের ফল প্রকাশ; প্রথম ধাপে ১৩,১৮,৮৬৬ জন মনোনীত

দেশের কলেজগুলোতে একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের প্রথমধাপের ফল প্রকাশ করা হয়েছে। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (http://www.xiclassadmission.gov.bd/) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 18 =