Saturday, September 7 2019, 10:04 am
latest News
Home / খেলাধুলা / উইন্ডিজকে পাত্তাই দিল না ইংল্যান্ড; ৮ উইকেটের জয়

উইন্ডিজকে পাত্তাই দিল না ইংল্যান্ড; ৮ উইকেটের জয়

বিশ্বকাপের ১৯তম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড। কাজটা সহজ করে রেখেছিলেন বোলাররা। উইন্ডিজের দেয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের শুরুটাও হয় দারুণ। দলীয় ৯৫ রানের সময় গ্যাব্রিলের শিকার হয়ে ফেরেন ৪৫ রান করা জনি বেয়ারস্টো। এরপর ক্রিস ওকসকে সঙ্গে নিয়ে দলকে সহজ জয়ের দিকে দলকে নিয়ে যান জো রুট।

গ্যাব্রিয়েলের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ওকসের ব্যাট থেকে আসে ৪০ রান। তবে জো রুট চিলেন অবিচল। সেঞ্চুরি তুলে নেয়ার পাশাপাশি দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। স্বাগতিকরা ৮ উইকেটের জয় তুলে নেয় ১৭ ওভার হাতে রেখেই।

সাউদাম্পটনে এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে ওকস-আর্চারদের সামনে ঘাম ঝরেছে টপ অর্ডারের। পেসারদের দাপটে গেইল-রাসেলদের ২১২ রানেই আটকে দেয় ইংলিশরা। ২ রানে এভিন লূইসকে বোল্ড করেন ওকস। মার্ক উডের শিকার হওয়ার আগে দারুণ ফর্মে থাকা শেই হোপ করেন মাত্র ১১ রান। একটি লাইফ পেয়েও ক্রিস গেইল করেন ৩৬।

england-vs-windies

৫৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া দলকে টেনে তোলার চেষ্টা করেন নিকোলাস পুরান এবং শিমরন হিটমেয়ার। পেস সামলে উঠলেও স্পিনেই কাটা পড়েন হিটমেয়ার এবং হোল্ডার। দুজনকে ফেরান জো রুট। আন্দ্রে রাসেল ঝড়ের পূর্বাভাস দিলেও তা বেশিক্ষণ থাকেনি। ২১ রানে তিনি ক্রিস ওকসের হাতে ক্যাচ দেন, মার্ক উডের বলে। এরপরপরই দারুণ খেলতে থাকা পুরানকে ৬৩ রানে তুলে নেন জোফরে আর্চার।

শেষ দিকে কাউকেই দাঁড়াতে দেননি আর্চার। পুরান আর কটরেলকে ফিরিয়ে তো হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগিয়েছিলেন। কিছুদূর যেতেই ব্রাথওয়েটকেও তুলে নেন আর্চার। আর শেনন গ্যাব্রিয়েলকে ০ রানে ক্রিস ওকস বোল্ড করে দিলে উইন্ডিজের ইনিংস গুটিয়ে যায় ২১২ রানে।

স্কোর: উইন্ডিজ ২১২/১০ (৪৪.৪) & ইংল্যান্ড ২১৩/২ (৩৩.১)

Micro Web Technology

Check Also

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের পাঁচ ধাপ উন্নতি, শীর্ষ দশে নেই আর্জেন্টিনা

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা শুক্রবার নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। এই র‍্যাঙ্কিংয়ে পাঁচ ধাপ উন্নতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + eleven =